Our Policy

Our Policy

এনকারেজবিডি ওয়েবসাইটে লেখা নিয়ে প্রশ্নের উত্তর

এনকারেজবিডি গ্রুপ একটু একটু করে এগিয়ে যাচ্ছে এবং জনপ্রিয় হচ্ছে। কয়েকজন আমার সঙ্গে যোগাযোগ করেছেন ওয়েবসাইটে লেখা প্রকাশ বিষয়ে। এই গ্রুপের পেছনে যারা অ্যাডমিন তারা তাদের উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে বিস্তারিত দিয়েছেন এই পোস্টেঃ

https://www.facebook.com/groups/encouragebd/permalink/1483207905343329/
তাই সবার আগে এই পোস্ট টি পড়ে নিন এবং এতে করে হয়তো অনেক প্রশ্নের উত্তর মিলবে। যাই হোক কিছু প্রশ্নের উত্তর এখানে দিচ্ছি। এর বাইরে আরও কিছু জানতে চাইলে কমেন্টে প্রশ্ন করুনঃ

১। এনকারেজবিডি ওয়েবসাইটে কি বিষয়ে লেখা প্রকাশ করা হবেঃ উৎসাহ ও অনুপ্রেরণা মূলক লেখা প্রকাশ করা হবে। লেখা প্রকাশের ব্যপারে অ্যাডমিন প্যানেলের সিদ্ধান্ত চূড়ান্ত।

২। লেখার ভাষাঃ ইংরেজি অথবা বাংলা

৩। শব্দ সীমাঃ এ নিয়ে আমরা চিন্তিত নই। তবে কমপক্ষে ৩০০ শব্দের হলে ভাল হয়।

৪। লেখা প্রকাশ হলে কেমন টাকা দেয়া হবেঃ কোন রকম অর্থ দেয়া হবে না।

৫। টাকা না পেলে কি লাভঃ আসলে কোন লাভ নেই। তবে একটা লাভ হবে- আপনার লেখা অনেকে পড়বে এবং এটি আমরা নিশ্চিত করার চেষ্টা করবো। এটি যদি আপনার মনে তৃপ্তি আনে তাহলে লেখা শুরু করে দিন। না হলে দরকার নেই আমাদের জন্য আপনার সময় নষ্ট করার।

৬। আমি এনকারেজবিডি গ্রুপের সদস্য এবং সেখানে লিখে থাকি। আমার লেখা কি ওয়েবসাইটে প্রকাশিত হবেঃ জি হবে, তবে গ্রুপের সব পোস্ট এখানে দেয়া হবে না। একমাত্র মান সম্পন্ন লেখা গুলো দেয়া হবে এবং এ ব্যপারে অ্যাডমিন প্যানেলের সিদ্ধান্ত চূড়ান্ত। আর কোন লেখাকে যদি আমরা মনে করি যে একটু পরিবর্তন করা দরকার তাও লেখককে জানাবো।

৭। একটি লেখা আমার ভাল লেগেছে, সেটি কি কপি করে দেয়া যাবে ওয়েবসাইটেঃ না এবং না। প্রমান পেলে আমরা লেখা ডিলিট করে দেব।

৮। লেখার কপিরাইট কারঃ যিনি লিখবেন বা লেখক তার। এই ওয়েবসাইটে প্রকাশের মাধ্যমে লেখক শুধু এনকারেজবিডির ওয়েবসাইটে প্রকাশ করার অনুমতি দিচ্ছেন। লেখক তার লেখা অন্য যে কোন জায়গাতে আবার দিতে পারেন এবং এজন্য আমাদের অনুমতি লাগবে না। আর লেখকের অনুমতি ছাড়া এনকারেজবিডির লেখা অন্যখানে আমরা দেব না।

৯। লেখা কার কাছে দেবঃ এনকারেজবিডি ফেইসবুক গ্রুপে পোস্ট করেন। ভাল মনে হলে আমরা প্রকাশ করবো।

আমরা চাই ভাল মানের লেখা গুলো ছাপাতে এবং এজন্য আপনাদের সাহায্য দরকার।

(Please read our policy page to write on encouragebd website)